রবিবার, ১৪ Jul ২০২৪, ০৪:৪১ অপরাহ্ন

বিজ্ঞাপন :
সংবাদিক নিয়োগ! আপনি যদি সাংবাদিকতা এবং প্রতিবেদনে অভিজ্ঞ হন এবং ব্রেকিং নিউজ থেকে প্রাথমিক প্রতিবেদন তৈরি করার জন্য আগ্রহী হন, তবে সম্মানিত সংবাদ সংস্থা তে আপনার জন্য সুযোগ আছে। সংবাদিক মান্যতা এবং প্রতিবেদন ক্ষমতা সাথে জয়েন করুন।
সংবাদ শিরোনাম
২৪ ঘন্টায় ২০৫লিটার মদ ও ৬০০ গ্রাম গাঁজা উদ্ধার ০৪ জনকে গ্রেফতার করেছে জেলা পুলিশ নরসিংদী। সুনামগঞ্জে নবাগত পুলিশ সুপারের সাথে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদিকদের মতবিনিময় রায়পুরায় উপজেলা প্রশাসনের অনুষ্ঠান বয়কট করেছে স্থানীয় সাংবাদিকরা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় মাননীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন’কে সংবর্ধনা প্রদান নরসিংদী সদর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাসুদ রানা বাবুলকে সম্বর্ধনা নরসিংদী জেলা পুলিশের অভিযানে ৩ শত ৪০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ গ্রেফতার ৩। তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন চালককে হত্যা করে ব্যাটারি চালিত রিক্সা ছিনিয়ে নেয়ার ঘটনার রহস্য উদঘাটন করেছে নরসিংদী জেলা পুলিশ। নরসিংদী পৌরসভার ঘোষপাড়া পূর্ব শত্রুতার জেরে দোকানে হামলা, লুটপাটের অভিযোগ। দিঘলিয়া এম এ মজিদ মাধ্যমিক বিদ্যালয়ের ৯১ ব্যাচের শিক্ষার্থী ও ঢাকা আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোঃ কামাল হোসেন এর পিতার মৃত্যুতে আমরা শোকাহত।

বন্দরে ক্যালসিয়াম কার্বনেটের ঘোষণায় এল ডেক্সট্রোজ-গুঁড়া দুধ

চট্টগ্রাম বন্দরে মিথ্যা ঘোষণা দিয়ে আমদানি করা চারটি কনটেইনার থেকে প্রায় ২৮ টন গুঁড়া দুধ এবং ৪০ টন ডেক্সট্রোজ জব্দ করেছে কাস্টমস কর্মকর্তারা। এতে করে প্রায় এক কোটি টাকা রাজস্ব ফাঁকির অপচেষ্টা রুখে দেওয়া হয়। বুধবার (২০ সেপ্টেম্বর) বিকেলে চট্টগ্রাম কাস্টমস হাউজের ডেপুটি কমিশনার (এআইআর) মো. সাইফুল হক এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি জানান, ঢাকার পুরানা পল্টনের প্রতিষ্ঠান জিওয়াই ট্রেড প্রাইভেট লিমিটেড চার কনটেইনার ক্যালসিয়াম কার্বনেট আমদানির ঘোষণা দেয়। চালানটি খালাসের জন্য গত ১১ সেপ্টেম্বর বিল অব অ্যান্ট্রি দাখিল করে চট্টগ্রামের সিঅ্যান্ডএফ এজেন্ট এক্সটেনডেট ইউনাইটেড এজেন্সি লিমিটেড। কিন্তু, চালানটিতে অসত্য ঘোষণায় পণ্য আমদানির বিষয়ে প্রাথমিক ধারণা লাভ করে কাস্টমসের এআইআর শাখা। এ কারণে গত ১৮ সেপ্টেম্বর অ্যাসাকুইডা ওয়ার্ল্ড সিস্টেমে চালানটি লক করে দেওয়া হয়। এরপর ১৯ সেপ্টেম্বর চালানটি শতভাগ কায়িক পরীক্ষা করা হয়। কায়িক পরীক্ষায় ঘোষিত ক্যালসিয়াম কার্বনেটের সঙ্গে একই প্রকৃতি ও একই প্রিন্টের বস্তায় প্রায় ২ হাজার ৮০০ বস্তা ভিন্ন পণ্য পাওয়া যায়। এসব বস্তায় প্রায় ২৮ টন গুঁড়া দুধ এবং ৪০ টন ডেক্সট্রোজ রয়েছে।

এ ঘটনায় জড়িত ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে রাজস্ব ফাঁকির মামলা দায়ের করা হচ্ছে বলে জানান এই কর্মকর্তা।

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত