রবিবার, ১৪ Jul ২০২৪, ০৪:৪৬ অপরাহ্ন

বিজ্ঞাপন :
সংবাদিক নিয়োগ! আপনি যদি সাংবাদিকতা এবং প্রতিবেদনে অভিজ্ঞ হন এবং ব্রেকিং নিউজ থেকে প্রাথমিক প্রতিবেদন তৈরি করার জন্য আগ্রহী হন, তবে সম্মানিত সংবাদ সংস্থা তে আপনার জন্য সুযোগ আছে। সংবাদিক মান্যতা এবং প্রতিবেদন ক্ষমতা সাথে জয়েন করুন।
সংবাদ শিরোনাম
২৪ ঘন্টায় ২০৫লিটার মদ ও ৬০০ গ্রাম গাঁজা উদ্ধার ০৪ জনকে গ্রেফতার করেছে জেলা পুলিশ নরসিংদী। সুনামগঞ্জে নবাগত পুলিশ সুপারের সাথে প্রিন্ট ও ইলেক্ট্রনিক্স মিডিয়ার সংবাদিকদের মতবিনিময় রায়পুরায় উপজেলা প্রশাসনের অনুষ্ঠান বয়কট করেছে স্থানীয় সাংবাদিকরা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয় মাননীয় স্বাস্থ্যমন্ত্রী ডাঃ সামন্ত লাল সেন’কে সংবর্ধনা প্রদান নরসিংদী সদর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মাসুদ রানা বাবুলকে সম্বর্ধনা নরসিংদী জেলা পুলিশের অভিযানে ৩ শত ৪০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ গ্রেফতার ৩। তৃতীয় দফা বন্যার মুখোমুখি সুনামগঞ্জের হাওরপাড়ের লাখ লাখ মানুষজন চালককে হত্যা করে ব্যাটারি চালিত রিক্সা ছিনিয়ে নেয়ার ঘটনার রহস্য উদঘাটন করেছে নরসিংদী জেলা পুলিশ। নরসিংদী পৌরসভার ঘোষপাড়া পূর্ব শত্রুতার জেরে দোকানে হামলা, লুটপাটের অভিযোগ। দিঘলিয়া এম এ মজিদ মাধ্যমিক বিদ্যালয়ের ৯১ ব্যাচের শিক্ষার্থী ও ঢাকা আশুলিয়া রিপোর্টার্স ক্লাবের সভাপতি মোঃ কামাল হোসেন এর পিতার মৃত্যুতে আমরা শোকাহত।

দিনাজপুর জেলা পুলিশ নামে ভুয়া ফেসবুক আইডি খুলে জনগণের সাথে প্রতারণা, আটক ১

দিনাজপুর জেলা পুলিশ নামে ভুয়া ফেসবুক আইডি খুলে জনগণের সাথে প্রতারণা, আটক ১

মোঃ জাহিদ হোসেন দিনাজপুর প্রতিনিধিঃ
দিনাজপুর জেলা পুলিশ নামে ভুয়া ফেসবুক আইডি খুলে জনগণের সাথে প্রতারণা করায় রবিউল ইসলাম রবি (২৫) নামে এক প্রতারককে আটক করেছে পুলিশ। গত রোববার (৩০ জুন) রাতে দিনাজপুর শহরের বড়বন্দর যোগেনবাবুর মাঠ এলাকার নিজ বাড়ি থেকে প্রতারককে আটক করে কোতোয়ালী থানা পুলিশ।

গতকাল সোমবার দুপুরে এক প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) শেখ মো. জিন্নাহ আল মামুন প্রতারক আটকের বিষয়টি নিশ্চিত করেছেন।

ব্রিফিংয়ে ঘটনার বিবরণে অতিরিক্ত পুলিশ সুপার জানান, প্রতারক রবিউল ইসলাম রবি জেলা পুলিশ দিনাজপুর নামের ফেসবুক পেইজ এর নাম ও প্রোফাইল পিকচার নকল করে দিনাজপুর জেলা পুলিশ নামে ভুয়া ফেসবুক আইডি এবং বাংলাদেশ পুলিশের ছবি সম্বলিত দিনাজপুর পুলিশ নামে ভুয়া ফেসবুক পেইজ খুলে। এর মাধ্যমে প্রতারক রবি “এতিম খাঁনা মাদ্রাসার জন্য ৫০ পিস কোরআন শরিফ আর কার্পেট লাগবে সবাই একটু এগিয়ে আসুন সাহায্য করুন” এবং মিঠাপুকুর মহিলা কওমি মাদ্রাসার জন্য ২০ পিস কোরআন শরিফ লাগবে যারা দিতে ইচ্ছুক কমেন্ট করবেন” এই মর্মে পোস্ট করেছে। দিনাজপুর পুলিশ সুপারের কার্যালয়ের সাইবার ক্রাইম ইউনিট ও ডিবি টিম সাইবার ক্রাইম মনিটরিং করার সময় দৃষ্টিগোচর হলে তথ্য প্রযুক্তি ও সোর্সের মাধ্যমে উক্ত ভুয়া ফেসবুক আইডি ও পেইজ ব্যবহারকারী রবিউল ইসলাম রবিকে সনাক্ত করে আটক করা হয়। আটকের সময় প্রতারক রবির কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ১টি মোবাইল সেট জব্দ করা হয় বলে জানান পুলিশের এই কর্মকর্তা।

তিনি আরও জানান, প্রতারক আটকের পর স্বীকারোক্তি দিয়েছে যে, সে উক্ত ভুয়া ফেসবুক আইডি ও পেইজের মাধ্যমে বিভিন্ন এতিম খানা ও মাদ্রাসার নামে কোরআন শরিফ, কার্পেট ইত্যাদি চেয়ে সাধারণ জনগণের সাথে প্রতারণা করে টাকা গ্রহণ করে আসছে। এছাড়াও সে একাধিক ব্যক্তির নামে ভুয়া আইডি খুলেছে।

সংবাদটি শেয়ার করুন :

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত